Breaking







Monday, October 12, 2020

Nobel Prize 2020 Winner List in Bengali PDF | নোবেল পুরস্কার ২০২০

Nobel Prize 2020 Winner List in Bengali PDF | নোবেল পুরস্কার ২০২০ :

Nobel Prize 2020 Winner List in Bengali PDF | নোবেল পুরস্কার ২০২০
Nobel Prize 2020-নোবেল পুরস্কার ২০২০ 
নমস্কার বন্ধুরা,
আজ Nobel Prize 2020 Winner List in Bengali PDFটি শেয়ার করছি, যেটিতে ২০২০ নোবেল পুরস্কার বিজয়ীদের সমস্ত তালিকা দেওয়া হয়েছে সুন্দরভাবে| আগত চাকরীর পরীক্ষায় কারেন্ট অ্যাফেয়ার্স-এর অংশ হিসাবে নোবেল পুরস্কার বিজয়ীদের তালিকা থেকে প্রশ্ন আসবে নিশ্চয়ই|

Nobel Prize 2020-নোবেল পুরস্কার ২০২০

চিকিৎসা বিজ্ঞানে নোবেল পুরস্কার যৌথভাবে পেলেন Drs. Harvey J. Alter(মার্কিন যুক্তরাষ্ট্র), Michael Houghton(ইংল্যান্ড) এবং Charles M. Rice(মার্কিন যুক্তরাষ্ট্র)।হেপাটাইটিস-সি ভাইরাস আবিস্কারের জন্যই মিলল এই পুরস্কার।

পদার্থ বিজ্ঞানে ২০২০ নোবেল পুরস্কার পেলেন Roger Penrose(ইংল্যান্ড), Reinhard Genzel(জার্মানী) এবং Andrea Ghez(মার্কিন যুক্তরাষ্ট্র)।মহাবিশ্ব সম্পর্কে আরো জ্ঞানের পরিধি বিস্তার ও ব্ল্যাক হোল সম্পর্কে গবেষণা।

রসায়ন বিজ্ঞানে এই পুরস্কার পেলেন Emmanuelle Charpentier(ফ্রান্স) এবং Jennifer A. Doudna(মার্কিন যুক্তরাষ্ট্র)। 'Crispr-Cas9' জিন এডিটিং পদ্ধতি আবিস্কারের জন্যই তারা এই সম্মানীয় পুরস্কার পেলেন।

✪ এ বছর সাহিত্যে নোবেল পেলেন মার্কিন মহিলা কবি Louise Glück, যিনি তাঁর অনবদ্য কাব্যিক কণ্ঠের জন্যই এই সম্মান পেলেন।

২০২০ নোবেল শান্তি পুরস্কার পেল World Food Programme।বিশ্বে ক্ষুধার জ্বালা মেটানো এবং করোনা মহামারীতে অক্লান্ত পরিষেবা দেওয়ার জন্যই এই পুরস্কার দেওয়া হলো। এর হেড কোয়াটার- রোম, ইতালি; প্রতিষ্ঠা সাল- ১৯৬১। বর্তমান হেড- Ertharin Cousin, David Beasley

☯ ২০২০ সালে অর্থনীতিতে নোবেল পেলেন Paul R. Milgrom(আমেরিকা) এবং Robert B. Wilson(আমেরিকা)।নিলাম(Auction) থিওরির বিকাশ এবং নতুন ফরম্যাট উদ্ভাবনের জন্যই মিললো এই পুরস্কার।


File Details::

1 comment:

  1. Plz sir my whatsapp number 9547718023
    Plz ad your whatsapp group

    ReplyDelete

Dont Leave Any Spam Link